আমরা

আমরা গুরুকুল অনলাইন লার্নিং নেটওয়ার্ক এর “শিশু পরিচর্যা গুরুকুল”, অর্থাৎ শিশু পরিচর্যার উপরে বিশেষায়িত স্কুল। আমাদের সাথে যুক্ত হবার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ও অভিনন্দন। আমাদের সাথে যুক্ত হয়েছেন মানে আপনি শিশু ভালো বাসেন এবং শিশুর নিয়মতান্ত্রিক পরিচর্যার বিষয়ে আন্তরিক। আমরা আপনাকে যতটুকু সম্ভব সেই বিষয়ে সহায়তা করতে চেষ্টা করবো।

আমরা

[ আমরা শিশু পরিচর্যা গুরুকুল ]

পরিবারের ছোট্ট শিশুটি আপনারই চোখের সামনে বড়ো হয়ে উঠছে । মাতৃত্বের এই অনাবিল আনন্দের সাথে যেন অন্য কিছুর তুলনাই হয় না। তবে এর সাথে যুক্ত হয় অনেক দায়িত্ব আর নানা ধরনের চিন্তা। বিশেষ করে শিশুর প্রতিদিনের পরিচর্যা। বাড়ন্ত শিশুর জন্য প্রয়োজন হয় সঠিক পরিচর্যার পাশাপাশি সুষম পুষ্টির সমন্বয়। এ সময়ে বিভিন্ন ব্যক্তি যেমন— পরিবারের সদস্য, বন্ধু, সহকর্মী এমনকি অচেনা মানুষের কাছ থেকেও বিভিন্ন পরামর্শ পেতে পারেন।

শিশুর প্রথম চোখ খোলার মুহূর্ত থেকে শুরু করে ওর প্রথম হাসি, গভীর রাতে দুধ খাওয়া, অনবরত ন্যাপি পরিবর্তন, একঝলক হাসিমাখামুখ— এ সবকিছুই আপনাকে করে তোলে সুখী এবং তৃপ্ত । আর সবকিছু মিলিয়েই আপনার ছোট্ট নবজাতক এক স্বতন্ত্র ব্যক্তিত্ব নিয়ে দ্রুত বেড়ে ওঠে।

এ সময় আপনার কাছে গুরুত্বপূর্ণ বিষয় হলো শিশুর সঠিক যত্ন ও খাবার । এটি একটি চলমান প্রক্রিয়া। শিশুর সুস্থ ও স্বাভাবিক জীবনযাপন তৈরি করতে আপনাকে সহযোগিতা করাই এই প্রকাশনার উদ্দেশ্য। সেইসাথে সময়মতো অবশ্যই আপনার শিশুর চিকিৎসকের পরামর্শ নিন।

ধন্যবাদান্তে,

সম্পাদক,

শিশু পরিচর্যা গুরুকুল

গুরুকুল অনলাইন লার্নিং নেটওয়ার্ক

এছাড়া শিশু পরিচর্যা বিষয়ে নিয়মিত আপডেট পেতে দেখতে পারেন আমাদের সহযোগী ওয়েবসাইট https://childcareupdates.com.

আমাদের সাথে যোগাযোগ করতে পারেন ইমেইল বা সামাজিক নেটওয়ার্কের হ্যান্ডেলগুলোর মাধ্যমে। এই বিষয়ে যোকোন প্রশ্ন থাকলে নির্দিধায় আমাদের জানাতে পারেন, আমাদের টিম অত্যন্ত আনন্দ নিয়ে সেই সব বিষয়ে সহায়তা করতে কাজ করবে।

আরও দেখুন: